জানুয়ারী থেকে ওডিশার গঞ্জাম থেকে নিখোঁজ 115 শিশুকে উদ্ধার করা হয়েছে

জানুয়ারী থেকে ওডিশার গঞ্জাম জেলা থেকে 115 টির মতো নিখোঁজ শিশুকে উদ্ধার করা হয়েছে, মঙ্গলবার পুলিশ জানিয়েছে। উদ্ধারকৃতদের মধ্যে ১১২ জন মেয়ে রয়েছে বলে তারা জানান।

“অন্ধ্রপ্রদেশ, তামিলনাড়ু, ছত্তিশগড়, গুজরাট, উত্তরাখণ্ড এবং পশ্চিমবঙ্গ থেকে 23 জন মেয়েকে উদ্ধার করা হলেও, বিশেষ অভিযানের সময় জেলার বিভিন্ন অংশ থেকে আরও 14 জনকে পাওয়া গেছে,” পুলিশ সুপার ব্রিজেশ রাই বলেছেন। “অনেক শিশুকে উদ্ধার করা হয়েছে। দোকান এবং হোটেল থেকে যেখানে তারা কাজ শুরু করেছিল, কিছুকে এমনকি তাদের আত্মীয়দের জায়গায়ও পাওয়া গিয়েছিল,” তিনি বলেছিলেন।

বেশ কিছু মেয়েকে তাদের বয়ফ্রেন্ডদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে বলেও জানান তিনি। বেশ কিছু কিশোরী মেয়ে তাদের বয়ফ্রেন্ডের সাথে পালিয়ে গিয়েছিল, যার পরে তাদের বাবা-মা নিখোঁজ অভিযোগ দায়ের করেছিলেন, এসপি বলেছেন।

“অনেক মেয়ে তাদের বাবা-মায়ের সাথে লড়াই করে বাড়ি ছেড়ে চলে গেছে,” তিনি বলেছিলেন। “আমরা বেশ কয়েকজনের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছি যারা বিয়ের অজুহাতে মেয়েদের অপহরণ করেছিল,” রাই বলেছিলেন।

এমনই একটি ঘটনায়, সোমবার জেলা পুলিশ ভুবনেশ্বর থেকে 17 বছর বয়সী এক কিশোরীকে উদ্ধার করে তার বাবা-মায়ের সাথে মিলিত করেছে। পুরুষোত্তমপুর থানার ইনচার্জ-ইন্সপেক্টর প্রিয়শ চোত্রে বলেন, রাজ্যের রাজধানীতে একটি ভাড়া বাড়িতে এক যুবকের সঙ্গে থাকতে দেখা গেছে তাকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *