ভাড়া করা ফ্ল্যাটে সিলিং ফ্যানের সঙ্গে ঝুলন্ত অবস্থায় পাওয়া গেল ২১ বছর বয়সী মডেল, তিন মাসের মধ্যে তৃতীয় ঘটনা

মডেল, পূজা সরকার হিসাবে চিহ্নিত, তিনি উত্তর 24 পরগণা জেলার গোবরডাঙ্গা কলেজের প্রথম বর্ষের ছাত্রী ছিলেন এবং দক্ষিণ কলকাতার বাঁশদ্রোনি এলাকায় একটি ভাড়া ফ্ল্যাটে থাকতেন।

একটি 21 বছর বয়সী মডেল কলকাতায় তার ভাড়া করা ফ্ল্যাটে ঝুলন্ত অবস্থায় পাওয়া গেছে, তিন মাসের মধ্যে পূর্ব মহানগরে এই ধরনের তৃতীয় ঘটনা, রবিবার পুলিশ জানিয়েছে।

পূজা সরকার নামে ওই মহিলা উত্তর 24 পরগনা জেলার গোবরডাঙ্গা কলেজের প্রথম বর্ষের ছাত্রী ছিলেন এবং দক্ষিণ কলকাতার বাঁশদ্রোনি এলাকায় একটি ভাড়া ফ্ল্যাটে থাকতেন।

প্রাথমিক তদন্তে জানা গেছে, শনিবার সন্ধ্যায় এক মহিলা বন্ধুর সঙ্গে ওই মহিলা একটি রেস্তোরাঁয় গিয়েছিলেন। তারা ফিরে আসার পর, সরকার মধ্যরাতে একটি ফোন কল পেয়েছিলেন, যার পরে তিনি তার ঘরে দৌড়ে গিয়ে দরজা বন্ধ করে দেন, একজন পুলিশ কর্মকর্তা জানিয়েছেন।

যখন তার বন্ধুর বারবার দরজা খোলার অনুরোধ বধির কানে পড়ে, তখন সে পুলিশকে জানায়, যারা দরজা ভেঙে সরকারকে তার ঘরের সিলিং থেকে ঝুলন্ত অবস্থায় দেখতে পায়, তিনি বলেন, তাকে একটি হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। .

তার বন্ধু, যাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে, দাবি করেছে যে সরকারের বয়ফ্রেন্ড তার মৃত্যুর আগে তাকে ফোন করেছিল তবে একটি পুঙ্খানুপুঙ্খ তদন্তের পরেই এটি নিশ্চিত করা যাবে, তিনি বলেছিলেন।

নিহতের পরিবারের দাবি, তার প্রেমিক গোবরডাঙ্গায় থাকে।

মে মাসের তৃতীয় সপ্তাহে ফাঁসিতে ঝুলে মৃত্যু হয় দুই মডেলের।

বিদিশা দে মজুমদারকে 24 মে দমদমে তার ফ্ল্যাটে ঝুলন্ত অবস্থায় পাওয়া গিয়েছিল, যখন তার বন্ধু এবং শিল্পের সহকর্মী মঞ্জুষা নিয়োগীকেও 27 মে তার পাটুলির বাসভবনে ঝুলন্ত অবস্থায় পাওয়া গিয়েছিল।

তাদের পোস্টমর্টেম পরীক্ষার রিপোর্টে বলা হয়েছে যে তারা নিজেদের ফাঁসিতে ঝুলিয়েছে এবং পরিবারের সদস্যরা দাবি করেছে যে তারা সম্পর্কের সমস্যা এবং COVID-19 মহামারীর কারণে ভাল প্রকল্পের অভাবের কারণে হতাশ ছিল।

বাংলা টেলিভিশনের জনপ্রিয় অভিনেতা পল্লবী দেকে ১৫ মে গারফা এলাকায় তার ভাড়া করা ফ্ল্যাটে ঝুলন্ত অবস্থায় পাওয়া যায়। পুলিশ জানিয়েছে, সে আত্মহত্যা করেছে। তার পরিবার দাবি করেছে যে সে তীব্র মানসিক চাপের মধ্যে ছিল এবং তার মৃত্যুর জন্য তার লিভ-ইন পার্টনারকে দায়ী করেছে।

শোবিজ ইন্ডাস্ট্রির প্রবীণরা তরুণদের একটি রুক্ষ প্যাচের মধ্য দিয়ে যাওয়ার সময় ধৈর্য ধরতে এবং সঠিক সুযোগের জন্য অপেক্ষা করার আহ্বান জানিয়েছেন, পাশাপাশি মানসিক অসুস্থতার চিকিত্সার চারপাশে থাকা নিষিদ্ধতা অপসারণের আহ্বান জানিয়েছেন।

“প্রাথমিক দিনগুলি অনেকের জন্য কঠিন হতে পারে। এমন সময় আসে যখন সুযোগগুলি শুকিয়ে যায়। সেই পর্যায়ে এটি কঠিন। এমনকি আমিও এমন পরিস্থিতির মুখোমুখি হয়েছি। কিন্তু আত্মহত্যা কখনই একটি বিকল্প হতে পারে না,” বলেছেন জাতীয় পুরস্কার বিজয়ী অভিনেতা ইন্দ্রানী হালদার।

ফ্যাশন ডিজাইনার অগ্নিমিত্রা পল বলেছেন যে শিল্পটি মহামারী দ্বারা ক্ষতিগ্রস্ত হয়েছিল, যা তরুণ মডেলদের একটি অংশের মধ্যে নিরাপত্তাহীনতা এবং হতাশার উদ্রেক করেছিল।

তিনি বলেন, “বিষণ্নতার লক্ষণ নির্ণয় করা এবং সময়মত কাউন্সেলিং করা অপরিহার্য। মানসিক অসুস্থতাকে অসুস্থতা হিসেবে বিবেচনা না করার চিন্তাভাবনা পরিবর্তন করা দরকার,” তিনি বলেন।

মডেল শুভমিতা তরুণদের ধৈর্য ধরতে, সঠিক সুযোগের জন্য অপেক্ষা করতে এবং শিল্পে তাদের পা প্রতিষ্ঠা করতে কঠোর পরিশ্রম করার পরামর্শ দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *