মালদায় বিস্ফোরণে দু’জন নিহত, একজন গুরুতর আহত; এই বছরের তৃতীয় ঘটনা

নিহত ফারজান এসকে (৪৫) ও সফিকুল ইসলাম (৩০) মানিকচক থানা এলাকার জেসারথতলা বালুতলার একটি মাঠে বোমা তৈরি করছিলেন। বোমাটি বিস্ফোরিত হয়। পুলিশ জানিয়েছে, ঘটনাস্থল থেকে উদ্ধার হওয়া বিস্ফোরকের উৎস নিয়ে তারা তদন্ত করছে

রবিবার ভোররাতে পশ্চিমবঙ্গের মালদা জেলায় একটি অপরিশোধিত বোমা বিস্ফোরণে দুইজন নিহত এবং একজন আহত হয়েছে, পুলিশ জানিয়েছে।

নিহত ফারজান এসকে (৪৫) ও সফিকুল ইসলাম (৩০) মানিকচক থানা এলাকার জেসারথতলা বালুটোলায় একটি মাঠে বোমা তৈরি করছিলেন, এমন সময় দুর্ঘটনাটি ঘটে বলে তারা জানিয়েছেন।

“স্থানীয়রা সকাল আড়াইটার দিকে একটি প্রচণ্ড বিস্ফোরণের শব্দ শুনতে পান। আমাদের কর্মীরা যখন এলাকায় পৌঁছায়, তখন দেখা যায় যে তিনজন আহত ব্যক্তিকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। হাসপাতালের চিকিৎসকরা তাদের মধ্যে দুজনকে মৃত ঘোষণা করেছেন, অন্য জনের চিকিৎসা চলছে। মালদা মেডিকেল কলেজ ও হাসপাতালে,” এক পুলিশ অফিসার জানিয়েছেন।

তিনি বলেন, ঘটনাস্থল থেকে অপরিশোধিত বোমা তৈরিতে ব্যবহৃত কিছু কাঁচামাল পাওয়া গেছে। পুলিশ জানিয়েছে, এত বিপুল পরিমাণ বিস্ফোরক কোথা থেকে আনা হয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে। বোমা তৈরির উদ্দেশ্যও খতিয়ে দেখা হচ্ছে, তারা জানিয়েছেন।

পুলিশ সুপার প্রদীপ কুমার যাদব বলেছেন, একটি বোমা নিষ্ক্রিয়কারী দল এলাকায় রয়েছে এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। এর সাথে জড়িত অন্যদের জন্য অনুসন্ধান চলছে, তিনি বলেন, শুক্রবার এলাকা থেকে চারটি অস্ত্র উদ্ধার করা হয়েছে। স্থানীয়রা জানিয়েছেন যে জমি নিয়ে শাসক টিএমসি-র মধ্যে গোষ্ঠীগত লড়াইয়ের কারণে গত কয়েক সপ্তাহ ধরে এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

অশোধিত বোমা বিস্ফোরণের ঘটনা জেলায় নতুন নয়। গত মে মাসে, মালদায় টিএমসি-র দুটি গোষ্ঠীর সংঘর্ষের পরে অপরিশোধিত বোমা নিক্ষেপ করা হয়েছিল এবং কমপক্ষে 12টি বাড়ি ভাঙচুর করা হয়েছিল। ঘটনাটি ঘটেছে মানিকচক ব্লকের গোপালপুর বালুটোলা এলাকায়।

এরপর এপ্রিলে ভারত-বাংলাদেশ সীমান্তের কাছে কালিয়াচকের গোপালনগর গ্রামে যে অপরিশোধিত বোমা নিয়ে তারা খেলছিল, বল ভেবে তাদের বিস্ফোরণে চার শিশু গুরুতর আহত হয়। এ ঘটনায় পাঁচজনকে আটক করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *